বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:২৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
চট্টগ্রামব্যাপি দৈনিক প্রিয় চন্দনাইশে নিয়োগ চলছে ।আজই আপনার সিভি আমাদের মেইল করুন । আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন ।

অবাসন খাতে সেকেন্ড বাজার সৃষ্টি করতে চাই:আবদুল কৈয়ুম চৌধুরী 

মুহাম্মদ আমিনুল ইসলাম রুবেল (বার্তা সম্পাদক)
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ৫৮ জন পড়েছেন

অবাসন খাতে সেকেন্ড বাজার সৃষ্টি করতে চাই:আবদুল কৈয়ুম চৌধুরী 

করোনা মহামারীর ধকল কাটিয়ে বছরের শেষ সময়ে এসে আগামী ১৮ নভেম্বর বৃহস্পতিবার শুরু হচ্ছে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ-রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ মেলা চলবে চারদিন।

মঙ্গলবার নগরীর চট্টগ্রাম ক্লাবের অডিটরিয়াম হলে রিহ্যাব ফেয়ার-২০২১ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে রিহ্যাবের ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ুম চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

কৈয়ুম চৌধুরী বলেন, আমরা আবাসন খাতে সেকেন্ড বাজার সৃষ্টি করতে চাই। যারা ফ্ল্যাট বদল করে নতুন আরো উন্নত মানের ফ্ল্যাট নিতে চান, তাদের পুরনো ফ্ল্যাটটি সেল করতে পারবেন। এ ক্ষেত্রে ট্রান্সফারের যে ফি সরকারকে দিতে হয়, তা ২% করলে সবার জন্য সুবিধা হবে। দিন দিন মানুষের চাহিদা বাড়ছে, এ চাহিদা বিবেচনায় সেকেন্ড বাজার সৃষ্টি করতে পারলে দেশ আরো উন্নত হবে। জনজীবনে নেমে আসবে স্বস্তির নিঃশ্বাস।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রিহ্যাবের সাবেক চেয়ারম্যান বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এমএ রেজাউল করিম চৌধুরী ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম চৌধুরী দোভাষ।

সংবাদ সম্মেলনে আবদুল কৈয়ুম চৌধুরী বলেন, এবারের ফেয়ারে ৭১ টি স্টল থাকবে। প্রথমবারের মতো এ ফেয়ারে আর্থিক প্রতিষ্ঠান ও বিল্ডিং ম্যাটেরিয়ালসসহ কয়েকটি লিংকেজ প্রতিষ্ঠান অংশ গ্রহণ করছেন। গোল্ড স্পন্সর হিসেবে আছে এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজীস লিমিটেড, রূপায়ণ সিটি উত্তরা, ইউএস-বাংলা এ্যাসেট লিমিটেড ও উইকন প্রপার্টিজ লিমিটেড।

মেলার কো-স্পনসর হিসেবে অংশ নিচ্ছে ১৫ টি প্রতিষ্ঠান। সেগুলো হলো, আমিন মোহাম্মদ ল্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড, বিল্ডিং টেকনোলজি এ্যান্ড আইডিয়াস লি. বিটিআই, সিএ প্রপার্টি ডেভেলপমেন্ট লি:, কনকর্ড রিয়েল এস্টেট এ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড, এপিক প্রপার্টিজ লিমিটেড, ইক্যুইটি প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটেড, ফিনলে প্রপার্টিজ লিমিটেড, জুমাইরাহ হোল্ডিংস লিমিটেড, র‌্যাংকস এফসি প্রপার্টিজ লিমিটেড, শেঠ প্রপার্টিজ লিমিটেড, স্যানমার প্রপার্টিজ লিমিটেড, সাফ হোল্ডিংস লিমিটেড, রূপায়ণ হাউজিং এস্টেট লিমিটেড, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ও সেম ইউপিভিসি লিমিটেড।রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারে মোট ৪৬ টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

উদ্বোধনী অনুষ্ঠানের দিন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের চাহিদা পূরণের জন্য কিছু সরঞ্জামসহ আর্থিক সহায়তা প্রদান করা হবে।

রিহ্যাব মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে। মেলায় ক্রেতা ও দর্শনার্থীদের প্রবেশ করতে পারবেন। দর্শকদের জন্য লটারির মাধ্যমে প্রতিদিন আকর্ষণীয় পুরষ্কার থাকবে। মেলায় দুই ধরনের টিকিট রয়েছে। একটি সিঙেল অপরটি মাল্টিপল। সিঙেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা ও মাল্টিপল টিকিটের মূল্য ১০০ টাকা।

মাল্টিপল টিকেট দিয়ে মেলার সময় দর্শনার্থীরা চারবার প্রবেশ করতে পারবেন । এই মেলাকে কেন্দ্র করে আগামীকাল বুধবার সকাল আটটায় এমএ আজিজ স্টেডিয়াম চত্বর থেকে এক বর্ণাঢ্য ম্যারাথনের আয়োজন করা হয়েছে। এর উদ্বোধন করবেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক।

কৈয়ূম চৌধুরী বলেন, দীর্ঘ ১৫ বছর পর চট্টগ্রামে রিহ্যাব অফিস করতে পেরেছি। রিহ্যাব চট্টগ্রামের সদস্যদের প্রাণের দাবি বাস্তবায়ন করতে পেরেছি আমরা। এর জন্য সাবেক প্রেসিডেন্ট জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বর্তমান প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন কাজলসহ নেতৃবৃন্দের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।‌ বৃহস্পতিবার সকাল দশটায় এ অফিসের উদ্বোধন করবেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ চৌধুরী ।

সংবাদ সম্মেলনে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো- চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোঃ দিদারুল হক চৌধুরী, কো-চেয়ারম্যান মাহবুব সোবহান জালাল তানভীর সহ রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
shuvo
%d bloggers like this: