বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
চট্টগ্রামব্যাপি দৈনিক প্রিয় চন্দনাইশে নিয়োগ চলছে ।আজই আপনার সিভি আমাদের মেইল করুন । আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন ।

আলোকিত ইউনিয়ন পরিষদ গড়ে তুলতে হাশিমপুর ৮নং ইউনিয়নের নৌকার মাঝি হতে চান আমির মোহাম্মদ সাইফুদ্দিন

মুহাম্মদ আমিনুল ইসলাম রুবেল (বার্তা সম্পাদক)
  • প্রকাশিত : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ৭৩ জন পড়েছেন
আলোকিত ইউনিয়ন পরিষদ গড়ে তুলতে হাশিমপুর ৮নং ইউনিয়নের নৌকার মাঝি হতে চান আমির মোহাম্মদ সাইফুদ্দিন
চট্টগ্রামের  চন্দনাইশ উপজেলার আসন্ন ইউপি নির্বাচনে ৮ নং হাশিমপুর ইউনিয়নে নৌকা  প্রতীক নিয়ে নির্বাচন করতে আগ্রহী নির্যাতিত সাবেক ছাত্রলীগ নেতা ও চন্দনাইশ বঙ্গবন্ধু পরিষদের সহ সভাপতি চৌধুরী আমির মোহাম্মদ সাইফুদ্দিন। তিনি  উত্তর হাশিমপুর ছৈয়দাবাদ গ্রামের ১নং ওয়ার্ডের  আলহাজ্ব জাকের আহমদ চৌধুরী মাষ্টার এর পুত্র। একান্ত সাক্ষাৎকারে তিনি এ প্রতিবেদককে জানান, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে ১৯৯০ সাল থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত ছিলেন। ছাত্র রাজনীতি করাকালীন চন্দনাইশ আওয়ামীলীগ সভাপতি সাধারণ সম্পাদকের নেতৃত্বে এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখি। তারই ধারাবাহিকতায় ১৯৯৩ সালে এসএসসি পাশ করার পর চন্দনাইশ আওয়ামী রাজনীতির ধংসের কারিগর কর্ণেল অলি তার সন্ত্রাসী বাহিনীর  বিরুদ্ধে জিহাদ ঘোষনা করে আওয়ামী রাজনীতিতে পুরোপুরি সক্রিয়ভাবে কাজ শুরু করেন। ১৯৯৬ ও ২০০১ সালে জাতীয় নির্বাচনের পর কর্ণেল অলি তার সন্ত্রাস বাহিনী কতৃক দেওয়া  ডাকাতি, জননিরাপত্তাসহ কঠিন মিথ্যা মামলার আসামী হয়ে তাকে বার বার জেল খাটতে হয়েছে। শুধু বঙ্গবন্ধুর রাজনীতি বলে এত জেল জরিমানাসহ অনেক যন্ত্রনা সহ্য করে এখনো পর্যন্ত কোন অপশক্তির কাছে মাথা নত করেন নাই বলেও জানান তিনি ।
১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী দুইবার নির্বাচন করার সময় প্রায় ডজনখানেক মিথ্যা মামলার আসামী হয়। ১৯৯৩ সালে এসএসসি পাশ করার পর ভবিষ্যত জীবনকে সুন্দর করার জন্য চট্টগ্রাম কলেজে ভর্তি হন। সে সময়ে আওয়ামী রাজনীতিতে যুক্ত  থাকার কারনে ১ঘন্টার জন্যেও কলেজে প্রবেশ করে ক্লাস করতে পারে নাই। অবশেষে চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ সুমঙ্গল ও অধ্যাপক গোলাম কিবরীয়ার একান্ত প্রচেষ্টায় সরকারী সিটি কলেজে ভর্তি হন। এরপর একই কলেজে ছাত্র মিলনায়তন সম্পাদক নির্বাচিত হন। সেখান থেকে এইচএসসি পাশ করার পর চট্টগ্রাম কলেজে পদার্থ বিজ্ঞান (সম্মান) বিষয়ে ভর্তি হন। অনেক কষ্টে ১ম ও ২য়বর্ষ পাশ করে শেষ পরীক্ষার আগে শিবির কর্তৃক তাকে বের করে দেওয়া হয় যে কারনে তার পরীক্ষা দেওয়া সম্ভব হয় নাই। এরপর ২০০১ সালে জাতীয় নির্বাচনের পর চট্টগ্রাম ডিবি পুলিশ কর্তৃক গ্রেপ্তার হওয়ার পর পারিবারিকভাবে অনেক হেনস্তা হয়ে জেল থেকে বেরিয়ে  রাঙ্গামাটি কলেজে বিএ তে ভর্তি হন। সেখানেও তাকে রাজনৈতিক রোষানলে পড়তে হয়েছে। জীবন বাচানোর জন্য ভারতে পালিয়ে যেতে হয়েছে। পরে দেশে এসে ১/১১ অপারেশন ক্লিন হার্ট সহ বিভিন্ন অভিযানে পাহাড়ে ছন্নছাড়ার মতো জীবন যাপন করতে হয়েছে। পরিস্থিতি ভালো হলে বাড়ীতে ফিরে এসে চন্দনাইশ উপজেলার ছাত্রলীগের আহবায়ক, উপজেলা যুবলীগ সভাপতি, বঙ্গবন্ধু পরিষদসহ, খাঁনহাট বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি হিসেবে বর্তমানে দ্বায়িত্ব পালন করে যাচ্ছে।
তাই তার প্রত্যাশা উপরোল্লিখিত যাবতীয় তথ্যাদী বিবেচনা করে এবারের ইউপি নির্বাচনে হাশিমপুর ইউনিয়ন থেকে তাকে সম্ভাব্য ইউপি চেয়ারম্যান হিসেবে প্রার্থী ঘোষনার জন্য নির্বাচক মন্ডলীর সকল সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ এমপি, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু, ইউনিয়ন ও ওয়ার্ডসহ সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন যাতে বিচার বিশ্লেষনপূর্বক বঙ্গবন্ধুর আদর্শে একজন নিঃস্বার্থ সৈনিক হিসেবে মানবতার মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিষন ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে  সার্বিক সহযোগীতার জন‍্য নৌকা প্রতীকে মনোনয়নের জন‍্য সকলের সহযোগিতা, সমর্থন ও  দোয়া কামনা করেন তিনি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
shuvo
%d bloggers like this: