বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
চট্টগ্রামব্যাপি দৈনিক প্রিয় চন্দনাইশে নিয়োগ চলছে ।আজই আপনার সিভি আমাদের মেইল করুন । আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন ।

চন্দনাইশে কেক কেটে বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মুহাম্মদ আমিনুল ইসলাম রুবেল (বার্তা সম্পাদক)
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৬ জন পড়েছেন

চন্দনাইশে কেক কেটে বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

চন্দনাইশ কেক কেটে বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে সংগঠনটির নেতৃবৃন্দ। ১ সেপ্টেম্বর বুধবার বিকালে চন্দনাইশ উপজেলা ও পৌরসভা বিএনপির এবং অঙ্গসংগঠনের উদ্যোগে চন্দনাইশ পৌরসভাস্থ মখলেছুর রহমান চৌধুরী এতিমখানা প্রাঙ্গণে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র এই ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলেচনা সভার ও দোয়া মাহফিলের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। চন্দনাইশ পৌরসভা বিএনপির আহবায়ক মাহমুদুর রহমান মাহাদুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব নুরুল আনোয়ার চৌধুরী। অন্যানদের। মধ্যে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সদস্য সচিব আ.ক.ম মোজাম্মেল হক, চন্দনাইশ পৌরসভা বিএনপি সদস্য সচিব মাহাবুবুল আলম চৌধুরী, উপজেলা বিএনপি যুগ্ম আহবায়ক সামশুদ্দীন মেম্বার, এসএম জসীম উদ্দীন চৌধুরী মিন্টু, মনজুর মোরশেদ, দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ও চন্দনাইশ পৌরসভার প‍্যানেল মেয়র- ২ মাসুদুর রহমান, দোহাজারী পৌরসভা বিএনপির সদস্য সচিব কামাল উদ্দীন, বিএনপি নেতা মহসিন, মোঃ ফয়েজ উদ্দীন, সিরাজুল মোস্তফা, মোঃ আলমগীর, নাছির উদ্দীন, ওবাদুল করিম চৌধুরী, নাছির উদ্দীন চৌধুরী, নুরুল হুদা বাবর, যুবদল নেতা জাহাঙ্গীর আলম, নেছার উদ্দীন, মোশারফ, মাহাফুজ, জয়নাল, শহিদ, কামরুল, ছাত্রদল নেতা রিয়াদ, রায়হান, সাইফুল প্রমুখ। আলোচনাসভা শেষে দোয়া মাহফিল ও কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয় । এসময় বক্তারা বলেন,আজ ১ সেপ্টম্বর। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৮ সালের এই দিনে মেজর জিয়াউর রহমান ক্ষমতা বলয়ের মধ্য থেকে বিএনপি প্রতিষ্ঠা করেন।
দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচন ঘনিয়ে আসায় জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি গঠন করেন। দেশের এক চরম ক্রান্তিকালে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বিশ্বনন্দিত নেতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এদেশের মানুষকে একদলীয় দুঃশাসনের করাল গ্রাস থেকে রক্ষার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি দেশ, দেশের মানুষের উন্নয়ন এবং বিশ্বের সকল রাষ্ট্রের সঙ্গে সমমর্যাদার ভিত্তিতে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপনে নিরলস কাজ করে যাচ্ছে। তারা আরো বলেন,গবর্তমান দু:সময়ে জনগণকে সংগঠিত করার কোন বিকল্প নেই। দেশ আজ দু:শাসন কবলিত। মানুষ ভয়াবহ নিরাপত্তাহীনতার মধ্যে দিনাতিপাত করছে। গুম-খুনের আতঙ্ক মানুষের নিত্য সঙ্গী। আইন, বিচার, প্রশাসনকে সরকার কব্জার মধ্যে রাখার চেষ্টায় মরিয়া। আইন শৃঙ্খলা বাহিনীকে বেআইনী কাজ করতে বাধ্য করা হচ্ছে। ফলে সমাজে দেখা দিয়েছে বিপজ্জনক বিশৃঙ্খলা। খুন-খারাবী, নারী-শিশু নির্যাতন, অপহরণ, গুপ্তহত্যা ইত্যাদি অনাচারের মাত্রা বৃদ্ধি পেয়েছে। কারণ সরকার যেখানে জনগণের প্রতিপক্ষ সেখানে মানুষের জানমালের কোন নিরাপত্তা থাকতে পারে না। সুতরাং জনগণের নিরাপত্তা বিধানের জন্যই গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তাই দলের সকল নেতাকর্মীকে দলীয় আহবানে সরকার পতনের যে কোন আন্দোলন সংগ্রামের জন‍্য প্রস্তুত থাকতে আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
shuvo
%d bloggers like this: