বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:২২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
চট্টগ্রামব্যাপি দৈনিক প্রিয় চন্দনাইশে নিয়োগ চলছে ।আজই আপনার সিভি আমাদের মেইল করুন । আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন ।

চন্দনাইশে শুভ সংঘের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরন কর্মসূচি পালিত

মুহাম্মদ আমিনুল ইসলাম রুবেল (বার্তা সম্পাদক)
  • প্রকাশিত : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৬০ জন পড়েছেন

চন্দনাইশে শুভ সংঘের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরন কর্মসূচি পালিত

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় কালের কন্ঠ শুভ সংঘের উদ্যোগে বৃক্ষ রোপন ও গাছের চারা বিতরন কর্মসূচি পালিত হয়েছে। আজ ৩০ আগষ্ট (সোমবার) বিকেলে উপজেলার গাছবাড়িয়া সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে এই বৃক্ষ রোপন ও বিভিন্ন সামাজিক সংগঠনের মাঝে চারা বিতরন করা হয়। এতে সভাপতিত্ব করেন অত্র
সংগঠনের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ। অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালের কন্ঠ শুভ সংঘের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান উপ- কমিটির সিনিয়র সদস্য আবদুল কৈয়ম চৌধুরী। এই সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক উত্তম বিশ্বাস,চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ন-আহবায়ক আলামগীরুল ইসলাম, যুগ্ন-আহবায়ক মো-মাসুদ চৌধুরী,জাহেদ চৌধুরী, বিপ্লব তালুকদার, সদস্য- বরাতুল হাসান বাবু,জাফর সাদেক,আশারাফুল খান বাপ্পি,তানজিদ হাসান মাহি,চন্দনাইশ পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাইসুল আসাদ জয়,ক্রীড়া সম্পাদক-সাজ্জাদ,গাছবাড়ীয়া কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি, আরিফ হোসেন, যুগ্ন-সাধারণ সম্পাদক, ইমদাদুল হক রিয়াদ,সদস্য এবি নোমান। এই ছাড়াও সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন কালের কন্ঠ পত্রিকার চন্দনাইশ প্রতিনিধি এইস এম মহিউদ্দিন,চন্দনাইশ সাংবাদিক ঐক্য ফোরামের সভাপতি এস এম রাশেদ,সাধারণ সম্পাদক মো.কমরুদ্দিন,সাংগঠনিক সম্পাদক মো.আমিনুল ইসলাম রুবেল। এই সময় প্রধান অতিথি বলেন,আগামীর নতুন প্রজন্মকে একটি সবুজ পৃথিবী উপহার দিতে পরিবেশ বান্ধব বৃক্ষ রোপনের কর্মসূচির কোন বিকল্প নেই। বৃক্ষ রোপনের মাধ্যমে বাংলাদেশে ব্যাপক জনসচেতনতা গড়ে তোলতে হবে।তিনি আরো বলেস,জলবায়ু ও মাটির গুনে প্রাচীন কাল থেকেই বাংলাদেশ সবুজের সমারোহের জন্য সুপ্রসিদ্ধ। আর এ সমারোহ শুধুমাত্র গাছের জন্য সংখ্যাধিক্যে সীমাবদ্ধ ছিলনা, প্রজাতীর বৈচিত্রও সমৃদ্ধ ছিল । পরিবেশগত ভারসাম্য রক্ষার্থে একটি দেশের আয়তনের শতকরা ২৫ ভাগ এলাকায় বনভূমী থাকা একান্ত প্রয়োজন রয়েছে বলে বিশেজ্ঞগণ মনে করেন । কিন্তু বাংলাদেশের আয়তনের তুলনায় বনাঞ্চল এলাকার পরিমান মাত্র ৭.৭ ভাগ এবং ভূমি এলাকার তুলনায় ১৪ শতাংশ বনাঞ্চল । তাই বৃক্ষরোপণের উপর বিশেষ গুরুত্বারোপ করেন তাঁরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
shuvo
%d bloggers like this: