বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
চট্টগ্রামব্যাপি দৈনিক প্রিয় চন্দনাইশে নিয়োগ চলছে ।আজই আপনার সিভি আমাদের মেইল করুন । আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন ।

রিজভীর আরও চিকিৎসা দরকার : হাছান মাহমুদ

সংবাদ দাতা
  • প্রকাশিত : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৩৬ জন পড়েছেন

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর আরও চিকিৎসা দরকার। রিজভী সুস্থ হয়ে যে সব বক্তব্য দিচ্ছেন, তাতে মনে হয় তাঁর আরও চিকিৎসার প্রয়োজন।

আজ বুধবার সচিবালয়ে তথ্য অধিদপ্তর আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন হাছান মাহমুদ।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, রিজভী সাহেব দীর্ঘদিন অসুস্থ থেকে সুস্থ হয়ে ফিরে আসাতে আমরা স্বস্তি পাচ্ছি। তবে তাঁর বক্তব্যে মনে হয় তিনি পুরোপুরি সুস্থ হননি। করোনার টিকা দেওয়ার শুরু থেকেই বিএনপি নানাভাবে অপপ্রচার চালিয়ে মানুষকে বিভ্রান্ত করেছে। যখন গণটিকা শুরু হলো তখনো বিভ্রান্তমূলক বক্তব্য দিয়েছে। এখন রিজভী সাহেবও একই ধরনের বক্তব্য রাখছেন।

হাছান মাহমুদ বলেন, বিশ্বের সব দেশে গণটিকা দেওয়া হচ্ছে। বিএনপি নেতারা এর বিরোধীতা করছেন। এটা জনস্বার্থবিরোধী এবং শাস্তিযোগ্য অপরাধ। রুহুল কবির রিজভী অ্যাস্ট্রাজেনেকার টিকার বিরুদ্ধে বলেছেন। তিনি মডার্নার টিকা নিয়েছেন। সরকার তো দুটোই সংগ্রহ করেছে।

তথ্যমন্ত্রী বলেন, গবেষক ও চিকিৎসা বিজ্ঞানীরা বলেছেন, অ্যাস্ট্রাজেনেকার টিকা অনেক বেশি ভালো এবং কার্যকর। যা ভারতের ডেলটা ভ্যারিয়েন্টের বিরুদ্ধে ভালো কাজ করেছে। বলা হয় ৯২ শতাংশ কার্যকর। ভারতের ১০ কোটি মানুষকে এই টিকা দেওয়া হয়েছে এবং তাদের দেশে করোনা সংক্রমণ এক শতাংশে নামিয়ে আনতে সক্ষম হয়েছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই রাষ্ট্র রচনা করে গেছেন। বাঙালি জাতি সত্তার উম্মেষ ঘটেছে দুই হাজার বছর আগে। যদিও এ নিয়ে নানা মতভেদ রয়েছে। সুতরাং বাঙালি জাতিসত্তা উন্মেষের পর অনেক বাঙালি রাজা থাকলেও স্বাধীন ছিল না। জাতির জনক বঙ্গবন্ধু ঘুমন্ত জাতিকে জাগিয়ে তুলেছিলেন। যার ডাকে সাড়া দিয়ে মানুষ যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল।

প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
shuvo
%d bloggers like this: