দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন এডভোকেট নজরুল ইসলাম

চন্দনাইশ

দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন এডভোকেট নজরুল ইসলাম

দেশে এবং বিদেশে সর্বস্থরের মুসলিমদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট আইনজীবী এডভোকেট মুহাম্মদ নজরুল ইসলাম। শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে আমাদের মাঝে এসেছে পবিত্র ঈদুল ফিতর। মুসলিম জাতির জীবনে এক স্বর্গীয় শান্তি ও আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে এই ঈদুল ফিতর। ঈদুল ফিতরের উৎসব মুসলিম জাতি নিবিড় ভ্রাতৃত্ববোধকে উদ্বুদ্ধ করে। এক মাস ব্যাপী রমজানের আত্মশুদ্ধির মহান দীক্ষা ও সাধনার মধ্য দিয়ে আসে ঈদুল ফিতরের আনন্দঘন একটি মুহূর্ত। কিন্তু দেশের সংকটময় ক্রান্তি-লগ্নে সব ভেদাভেদ ভুলে সবাইকে ঈদের আনন্দ নিজেদের মধ্যে ভাগ করে নিতে হবে।

উল্লেখ‍্য যে, এডভোকেট মুহাম্মদ নজরুল ইসলাম চন্দনাইশ উপজেলা পূর্ব সাতবাড়িয়া ছাদেক পাড়া এলাকায় ১৯৮০ সনে ৩০ নভেম্বর জম্ম গ্রহন করেন। পিতা আবদুল মোতালেব, মাতা মাহমুদা খাতুন। ১৯৯৫ সনে গাছবাড়িয়া হাই স্কুল হতে এস এ সি,১৯৯৭ এইচ এস সি পটিয়া সরকারি কলেজ থেকে ও সরকারি সিটি কলেজ বি এস সি এবং এম এস সি & চট্টগ্রাম কলেজ থেকে এম এ,চট্টগ্রাম আইন কলেজ এল এল বি পাশ করে শিক্ষ জীবন শেষ করেন।

পরে তিনি পাঠাগার সম্পাদক-নির্বাচিত হন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির,পাশাপাশি সরকারি আইন কর্মকর্তা-মহানগর দায়রা জজকোর্ট চট্টগ্রাম,সাবেক নির্বাচিত ভিপি-চট্টগ্রাম আইন কলেজ ছাত্র সংসদ (২০০৫-০৬) সহ সভাপতি-চন্দনাইশ সমিতি চট্টগ্রাম,আজীবন সদস্য-মা ও শিশু হাসপাতাল &কলেজ এবং চট্টগ্রাম ডায়বেটিক হাসপাতালে দায়িত্ব পালন করেন নিষ্ঠার সাথে।

তার ছাত্র রাজনীতি শুরু হয় হাতেঘড়ি পারিবারিক ভাবে। বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হয়ে পটিয়া সরকারি কলেজে বিজ্ঞান বিভাগের (এইচ এস সি) ত্তে অধ‍্যয়নকালে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার মাধ্যমে, ছাত্র রাজনীতি শুরু করেন। এরপর চট্টগ্রাম সিটি কলেজ হয়ে চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগের ২০০৪-০৫ সনের দপ্তর সম্পাদক, ২০০৫-০৬ সনের আইন কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগ মনোনীত প্যানেলে ভিপি নির্বাচিত হয়ে কাজ করেন।

তার শুভেচ্ছা বাণীতে আরো বলেন,বর্তমানে বিশ্বব্যাপী করোনা দ্বিতীয় ঢেউ মহামারীর আঘাতে গত বছরের ন্যায় হয়তো সবাইকে নিয়ে ঈদের আনন্দ ও উৎসব করা সম্ভব হবে না, তবুও আমরা যে যেখানেই যে ভাবেই থাকি না কেন নিকটতম আত্মীয়সহ সবাই ঈদের আনন্দ ভাগ করে নেব।

পরিশেষে পবিত্র এই ঈদুল ফিতর দেশে বিদেশে ও চন্দনাইশে অবস্থানরত সকল মুসলিম ভাইদের প্রতিটি গৃহে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা,এই কামনা করি। সকলকে তিনি ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানান ।

Leave a Reply