চট্টগ্রামে বিএসকেপি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

চট্টগ্রাম

চট্টগ্রামে বিএসকেপি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

গাছই জীবন তাতেই ভুবন, তাই করো সবে বৃক্ষরোপণ

‘গাছ লাগান, পরিবেশ বাঁচান’ এই স্লোগানকে নিয়ে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বিএসকেপি)’র উদ্যােগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টার দিকে সীতাকুণ্ড উপজেলায় ঘরে ঘরে গিয়ে এই বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়। ছোট কুমিরা, বাশবাড়িয়া এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচী শেষে উপস্থিত অতিথিবৃন্দ ও কর্মরত সাংবাদিকবৃন্দ বক্তব্য প্রদান করেন।

উল্লেখ্য বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা, সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ডসহ বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বিএসকেপি)’র বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডের প্রয়াস নিয়ে বক্তারা আলোকপাত করেন।

উক্ত বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বিএসকেপি)’র কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শেখ সেলিম, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (চট্টগ্রাম জেলা কমিটি) সহ-সভাপতি হাবিবুল ইসলাম হাবিব, সীতাকুণ্ড অনলাইন এসোসিয়েশন রিপোর্টাস এর সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সাংবাদিক আশরাফুল ইসলাম, সাংবাদিক মঈনুদ্দিন, সাংবাদিক নুর আলম, সাংবাদিক সারুফ, সাংবাদিক ইস্কান্দার মির্জা, সাংবাদিক আজগর হোসেন সহ প্রমূখ।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বিএসকেপি)’র কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শেখ সেলিম বলেন, করোনাকালীন সময়সহ বিগত দিনেও ‘বিএসকেপি’র পক্ষ থেকে নানা কর্মসূচীর ইতিবাচক উদ্যােগ নেয়া হয়েছে । প্রত্যেকটি কর্মসূচী আমরা সফলভাবে বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি সংগঠনের কর্মরত সাংবাদিকদের অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে । জলবায়ুর পরিবর্তন রোধে বৃক্ষ রোপনের বিকল্প নেই। মানুষের জীবন বাঁচাতে বৃক্ষের গুরুত্ব অনেক। কাজেই আমরা সবাই বৃক্ষরোপন করে দেশকে আরো প্রাকৃতিকবন্ধন হিসেবে গড়তে চাই।

Leave a Reply