চট্টগ্রামে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

চট্টগ্রাম

 

চট্টগ্রামে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

চট্টগ্রামে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বিএসকেপি) বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদের চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির উদ্যােগে সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার ৭ নভেম্বর ২০২০ইং বিকাল ৪ ঘটিকায় উক্ত মানববন্ধন নগরীর চেরাগি পাহাড় প্রদক্ষিণ হয়ে জামাল খান প্রেস ক্লাব চত্ত্বরে এসে বিভিন্ন সাংবাদিক সংগঠনের সাথে একাত্মতা পোষণ করে সম্পন্ন হয়।

সারাদেশে সাংবাদিক নির্যাতন প্রতিবাদের এই বিশাল মানববন্ধনে অংশ নেয় বিভিন্ন সাংবাদিক সংগঠন। মানববন্ধনে উল্লেখযোগ্য সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী ভূমিকা রেখেছেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বিএসকেপি), চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব, ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন (চট্টগ্রাম বিভাগ, জেলা ও মহানগর) সহ প্রমূখ। এই মানববন্ধন কর্মসূচীতে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বিএসকেপি)’র কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মোঃ শেখ সেলিম বলেন, আমরা সবসময় নির্যাতিত সাংবাদিকদের বিগত দিনে ও পাশে ছিলাম, এখনো আছি, ভবিষ্যতে ও থাকবো ইনশাআল্লাহ। এছাড়াও বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বিএসকেপি)’র চট্টগ্রাম জেলা ও মহানগর নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক হাবিবুল ইসলাম হাবিব, সাংবাদিক আশরাফুল ইসলাম, সাংবাদিক নুর আলম, সাংবাদিক শেখ সারুফ ,সাংবাদিক বাবলু বড়ুয়া, সাংবাদিক কাজল বড়ুয়া প্রমুখ। এতে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন।তারা বক্তব্যে বলেন, সারাদেশে

নির্যাতন, নিপীড়ন, খুন, গুম করা হচ্ছে। হয়রানি মূলক বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের কলম স্তব্ধ করে দিচ্ছে।

অনিয়ম-দুর্নীতির মুখোশ উন্মোচনে সাংবাদিকদের নিরাপত্তার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগীতা কামনা করেন উক্ত মানববন্ধনে বক্তারা ।

Leave a Reply