রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:০২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি
চট্টগ্রামব্যাপি দৈনিক প্রিয় চন্দনাইশে নিয়োগ চলছে ।আজই আপনার সিভি আমাদের মেইল করুন । আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন ।

গৃহিনি থেকে সফল উদ্যোক্তা

সংবাদ দাতা
  • প্রকাশিত : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ২৮০ জন পড়েছেন

গৃহিনি থেকে সফল উদ্যোক্তা

সাজেদুর আবেদীন শান্তঃ সানজিদা রহমান, স্বামীসহ থাকেন ঢাকার মিরপুরে। বিনা পয়সায় হোম মেইড খাবারের ব্যবসা শুরু করে আয় করেছেন প্রায় আড়াই লক্ষ টাকা। সফল এই নারী গৃহিনি থেকে উদ্যোক্তা হওয়ার পেছনে রয়েছে কঠোর পরিশ্রম ও জোড়ালো মনোবল

সানজিদা রহমান ১৯৯৯ সালে মেহেরপুরের সদর উপজেলায় জন্মগ্রহণ করেন। কুষ্টিয়া সরকারি কলেজ এ অনার্স ৩য় বর্ষের শিক্ষার্থী থাকা অবস্থায় বিবাহ বন্ধনে আবদ্ধ হোন সানজিদা। এরপর স্বামীর সঙ্গে বসবাস করেন ঢাকার মিরপুরে । ব্যাবসায়ীমনা এই নারী অবসর সময়কে কাজে লাগাতে বেছে নেয় অনলাইনে ব্যবসা করার পথ। অনেক ভেবে চিনতে শুরু করেন হোম মেইড খাবার এর ব্যবসা। রান্না সানজিদার ভিষণ প্রিয়, তাই তিনি এই কাজটাতেই সাচ্ছন্দ্যবোধ করেন। তিনি খাবার তৈরি করে তা অনলাইন পেজের মাধ্যমে বিক্রি করেন। শহরের ব্যস্ততম চাকুরিজীবি মানুষই সানজিদার খাবারের ক্রেতা। তিনি নিয়মিত খাবার তৈরি করে তা খুব অল্প সময়েই মানুষের কাছে পৌছে দেন।

তিনি বলেন, চাকরি করবো না বিধায় ব্যবসাকে বেছে নিয়েছি। জীবনে চলার পথে অনেক সমস্যার সম্মুখীন হতে হয় তাই বলে তো থেমে থাকলে চলবেনা। আমরা নারী আমরা সব পারি। আল্লাহ তায়ালা আমাদের ভিতর সেই শক্তি দিয়েছেন । তাই কোন কাজ কে ছোট না করে যে যেটাই পারদর্শী সেটাকেই ভালোবাসে সেই কাজ টি করলেই সাফল্য পাওয়া যাবে। আমি চেয়েছিলাম সফল একজন উদ্যোক্তা হতে। তাই আমি বিনা পুজিতে অনলাইনের ব্যবসা শুরু করি। আপনাদের সকলের ভালোবাসায় আমি আজ এ পর্যন্ত আসতে পেরেছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
shuvo
%d bloggers like this: