চন্দনাইশের রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসায় জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সঃ) ও বর্ণাঢ্য র‍্যালি পালিত

চন্দনাইশ

চন্দনাইশের রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসায় জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সঃ) ও বর্ণাঢ্য র‍্যালি পালিত

১২ রবিউল আউয়াল আল্লাহর প্রিয় হাবীব নূর নবীর আগমন উপলক্ষ্যে ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া আহমদিয়া এ, এস সুন্নিয়া দাখিল মাদ্রাসা,এতিমখানা ও হেফজখানা পরিচালনা কমিটির উদ্যোগে ৩০ অক্টোবর( জুমাবার) সকাল ৮ ঘটিকায় চন্দনাইশ পৌর এলাকার দক্ষিণ গাছবাড়িয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে ফকির পাড়া, দক্ষিণ জোয়ারা জিহস ফকির পাড়া, আবদুল বারী হাট, নয়া পাড়া, হরিণার পাড়া, বুলার তালুক, ছাদেক মোঃ পাড়া, সাহিত্যিক পাড়া, বদলর কলঘর হয়ে মাদ্রাসা প্রাঙ্গণে এসে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (সঃ) ও বর্ণাঢ্য র‍্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাদ্রাসা পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব অধ্যাপক মো. তৈয়বুর রহমানের সভাপতিত্বে মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ও চন্দনাইশ প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু আহমেদ জুনু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মদিনা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম, চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবু রাশেদ মোঃ নুরুদ্দীন।

এতে স্বাগত বক্তব্য রাখেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোঃ অাবদুর রহিম সওদাগর।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষক শাহজাহান আজাদ, শিক্ষক গাজী মোঃ বোরহান উদ্দীন, মাদ্রাসা কমিটির সহ-সভাপতি মহিউদ্দীন খোকন, সহ-সম্পাদক মোঃ অাবদুর রশিদ, সদস্য কাজী মোঃ হোসাইন, মোঃ মাসুদ, নুর মোহাম্মাদ, মাওলানা মোঃ ইয়াছিন আরাফাত মজদী, মাওলানা আবদুল মালেক, মাওলানা মোঃ নজরুল ইসলাম, মো. মিজান, হাফেজ জাহেদুল ইসলাম, মোঃ তারেকসহ মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, ভক্তরা উপস্থিত ছিলেন।

জশনে জুলুছে ও বর্ণাঢ্য র‍্যালিতে পতাকা বহন করেন শিক্ষার্থীরা এবং মাদ্রাসার ৪ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেন। জশনে জুলুছে ও বর্ণাঢ্য র‍্যালি শেষে মাদ্রাসা চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা, মিলাদ, কিয়াম ও মোনাজাতের মধ্যদিয়ে পরিসমাপ্তি ঘটে।

বক্তারা বলেন, প্রিয় নবী করিম (দ.) দুনিয়ায় আগমন করে ঈমানী আহ্বানে যে ভাবে বিশ্বের সকল জাতিকে ও সকল ধর্মের হানাহানি থেকে মুক্ত করে শান্তির পরশ দিয়েছিলেন ঠিক ওই শিক্ষাকে গ্রহণ করে আমাদেরকে দ্বীনি খেদমতে এগিয়ে যেতে হবে।

Leave a Reply