বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
চট্টগ্রামব্যাপি দৈনিক প্রিয় চন্দনাইশে নিয়োগ চলছে ।আজই আপনার সিভি আমাদের মেইল করুন । আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে আমাদের সাথে যোগাযোগ করুন ।

নারীর ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক সহিংতা প্রতিরোধে গণমাধ্যম কর্মীদের সাথে ব্র্যাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মুহাম্মদ আমিনুল ইসলাম রুবেল (বার্তা সম্পাদক)
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩২ জন পড়েছেন

নারীর ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক সহিংতা প্রতিরোধে গণমাধ্যম কর্মীদের সাথে ব্র্যাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির অায়োজনে ”নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে বর্তমান পেক্ষাপট ও মিডিয়ার ভূমিকা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গত ২৩ সেপ্টেম্বর বুধবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে ব্র্যাক ডিভিশনাল ম্যানেজার মো. নজরুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মো: ফরিদ উদ্দিন, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্সূচির সিনিয়র জেলা ব্যবস্থাপক মোঃ হাবিবুর রহমান, মীর মোজাহারুল হক ও নজরুল ইসলাম শিকদার। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব ও চট্টগ্রাম জেলার জেন্ডার ভিত্তিক সহিংসতা রোধে পুরুষ ও ছেলেদের কর্মকান্ডের ব্যাখ্যা করেন মো: হাবিবুর রহমান। মতবিনিময় সভায় উপস্থিত সংবাদ মাধ্যম কর্মীগণ বলেন, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সব চেয়ে বড় ভূমিকা রাখতে পারে মিডিয়ার প্রতিনিধিগণ। পরিসংখ্যান অনুযায়ী দেখাযায় নারীরা প্রতিনিয়ত ঘরে ও বাইরে নির্যাতনের শিকার হচ্ছে। নির্যাতিত নারীরা অনেক ক্ষেত্রে প্রতিবাদ না করে আত্মহত্যার পথ ও বেছে নেয়। এ ধরনের নির্যাতন প্রতিরোধের জন্য ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সাথে সংবাদ মাধ্যমকর্মীদের সহযোগিতা করতে হবে। অতিথিরা বাল্যবিয়ে বন্ধের ক্ষেত্রে সকল ধরনের পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান
ব্র্যাক কর্মকর্তারা বলেন, আমরা বর্তমানে এ্যাপসের মাধ্যমে দ্রুত সাড়া প্রদানের জন্য হেল্প লাইন সমূহ উল্লেখ পূর্বক তথ্য প্রযুক্তি ভিত্তিক সচেতনতা বৃদ্ধি করা, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সরকারি ও বেসরকারি সেবাপ্রদানকারী সংস্থাসমূহের মধ্যে লিংকেজ ও সমন্বয় কার্যক্রমকে শক্তিশালী করাসহ সহিংসতার শিকার ভুক্তভোগীকে স্বাস্থ্য ও আইনী সহায়তা ও মনোসামাজিক সেবা প্রাপ্তি প্রবেশগম্যতা বৃদ্ধি করার লক্ষে কাজ করে যাচ্ছি।
পরে সমসাময়িক বিষয় নিয়ে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সচেতনতা মূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
shuvo
%d bloggers like this: